• বুধবার, ০৮ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

রেলের ভূমি ইজারার নিয়ম পরিবর্তনের সুপারিশ

সিসি নিউজ, ২৫ এপ্রিল: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রাজস্ব বৃদ্ধি করতে রেলওয়ের নিয়ন্ত্রনাধীন কৃষি জমি ও মৎস্য ভূমির ইজারার নিয়ম পরিবর্তনের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি এ. বি. এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কৃষি জমি ৫ বছরের পরিবর্তে ২ বছর এবং মৎস্য ভূমি ৫ বছরের পরিবর্তে ৩ বছর মেয়াদী অস্থায়ী ইজারা প্রদানের পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক, মো. সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী সভায় অংশগ্রহণ করেন।

সভায় কমিটির ৩২ থেকে ৪১তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পদে কার্যকর পদ্ধতি প্রয়োগ করে যতদ্রুত সম্ভব নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে কমিটি পুনঃসুপারিশ করে।

কমিটি ট্রেনের দুর্ঘটনা রোধ করার জন্য রেল স্টেশন গুলোতে ভবিষ্যতে ফুটওভার ব্রিজ আরো উঁচু করে নির্মাণ করার সুপারিশ করেছে।

সভায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্টর্ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ